শ্রীলঙ্কার বিপক্ষে এমন বিশাল জয়ের পর যা বললেন মাশরাফি

Share Now

ত্রিদেশীয় সিরিজের তৃতীয় ম্যাচে আজ (শুক্রবার) বাংলাদেশের মুখোমুখি হয় শ্রীলঙ্কা। আজকে ও দুর্দান্ত জয় পায় বাংলার টাইগাররা। এর আগে প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে বিশাল ব্যবধানে জয় পায় বাংলার টাইগাররা, ২য় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত জয় পায় বাংলাদেশের সাথে বিশাল ব্যবধানে হারা জিম্বাবুয়ে ।

আজকের সিরিজের ৩য় ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ । ব্যাট করতে নেমে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৩২০/৭ (৫০ ওভার), তামিম ৮৪, সাকিব ৬৭, মুশফিক ৬২ করে করে আউট হন।

৩২১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা প্রথমে ভালো শুরু করলেও মাশরাফি , সাকিবের বোলিং তান্ডবে ৩২.২ ওভারে অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা । শ্রীলঙ্কার শেষ পর্যন্ত সংগ্রহ দাঁড়ায় ১৫৭ রান । ফলে ১৬৩ রানে বিশাল জয় বাংলার টাইগাররা । শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ রান করেন থিসার পেরেরা ১৪ বলে ২৯ ।

শ্রীলঙ্কার বিপক্ষে এমন বিশাল জয়ের পর যা বললেন মাশরাফি, মাশরাফি বলেন যদি আমরা পিছনে তাকাই তাহলে কিন্তু আজকের জয়টা হচ্ছে আমাদের সেরা জয় । আজকে আমাদের খেলোয়াররা খুব খুব ভালো খেলেছে এবং আমরা এভাবে এগিয়ে যেতে চাই ।

জয় এবং পরাজয় এই দুইটার মাধ্যমে সবসময় কিছু শিখা যায় । তামিম ১০০ করতে পারত যদি না হয় কি করার । সবাই ১০০ করতে চায় ।

সাউথ আফ্রিকাকে টেনে মাশরাফি বলেন , আমরা দঃ আফ্রিকায় অনেক পরিশ্রম করেছি । নিজের মাঠে ফিরে আমরা খেলায় ফিরেছি । সাব্বিরকে উদ্দেশ্য করে বলেন , আজকের ইনিংসের খুব ভালো একটা ফিনিশিং দিয়েছে সাব্বির । সাব্বির ৬ অথবা ৭ নম্বর ব্যাটিং করলে ভালো হবে ।

আমরা সাব্বিরের মত আরও একজন ব্যাটসম্যান খুঁজছি যে নাকি সাব্বিরের মত হিট করতে পারবে ।

সাকিবকে উদ্দেশ্য করে বলেন , সাকিব ৩ নম্বরে পারফেক্ট । তামিম সবসময় রানের জন্য হন্যে হয়ে থাকে এবং বিজয় ভালো ব্যাট করেছে । সব মিলিয়ে আমরা খুব ভালো করছি এবং এভাবে চালিয়ে যাব।

১৫ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের সূচনা হয়েছিল। প্রথম ম্যাচে স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হয়েছিল জিম্বাবুয়ে। টাইগারদের সামনে বলে-ব্যাটে দাঁড়াতেই পারে নি জিম্বাবুয়ে। ১২৯ বল আর ৮ উইকেট হাতে রেখেই ম্যাচ জিতে নেয় সাকিব-তামিমরা। আর এই বড় জয়ে বোনাস পয়েন্ট পায় মাশরাফিবাহিনী। অন্যদিকে দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের কাছে ১২ রানে হেরেছে শ্রীলঙ্কা। প্রথম দুই ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে বাংলাদেশ। আর আজকে ও জয় পেল বাংলাদশ । ফলে পয়েন্ট টেবিলে সবার উপরে বাংলাদেশ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *