জাতীয় চলচ্চিত্র পুরস্কার মানেই অন্যরকম কিছু: জয়া আহসান

শোবিজ জগতে হিসেবি তারকার নাম জয়া আহসান। কলকাতায় টলিপাড়ার বাঘা বাঘা নির্মাতারা যখন কাজের অভাবে হাপিত্তেশ করছেন। কেউ কেউ ঢাকাই ফিল্মের জন্য কাজের সুযোগ খুঁজছেন, ঠিক সেসময় নিজের মেধা যোগ্যতায় দুই বাংলায় দাপিয়ে বেড়াচ্ছেন জয়া আহসান।
ভারতের গুণী নির্মাতা কৌশিক গাঙ্গুলির ‘বিসর্জন’ ছবিতে অভিনয় করেছিলেন, ছবিটি ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছে। এরপর আসে দেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে জয়ার নাম। ২০১৫ সালের চলচ্চিত্র হিসেবে জিরো ডিগ্রি সিনেমায় অভিনয়ের দরুণ শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জয়া।
তৃতীয়বারের মতো জাতীয় চলচ্চিত্র পাওয়া অভিনেত্রী জয়া পুরস্কার প্রাপ্তি নিয়ে কথা বললেন। জয়া বলেন, ‘এর আগে আমি আরও দু-বার জাতীয় পুরস্কার পেয়েছি, তবুও এবারের পুরস্কারটা আমার কাছে নতুন মনে হয়েছে। এই যেমন যখনই ক্যামেরার সামনে দাঁড়াই মনে হয় এবারই প্রথম দাঁড়িয়েছি। একদম অন্য অনুভূতি কাজ করে। অনেক পুরস্কার পেয়েছি, কিন্তু জাতীয় চলচ্চিত্র পুরস্কার মানেই অন্যরকম কিছু’।
তিনি বলেন, ‘রাষ্ট্রীয় পর্যায়ের এই স্বীকৃতি অনেক সম্মানের। তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রীর হাত থেকে সম্মাননা গ্রহণ আমাকে বিস্মিত করেছে।’

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *