কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান বিপিএলের পঞ্চম আসরের নতুন আইকন

Share Now

বিপিএলের পঞ্চম আসরের নতুন আইকন মোস্তাফিজুর রহমান, তবে আইকন ও ড্রাফটের বাইরের ক্রিকেটারদের পারিশ্রমিকের দায়িত্ব নেবে না গভর্নিং কাউন্সিল। এদিক, একাদশে এবার পাঁচ বিদেশী খেলাতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো, কাউন্সিলের সভা শেষে জানিয়েছেন সদস্য সচিব আই এইচ মল্লিক। এছাড়া এগিয়েছে উদ্বোধনী অনুষ্ঠান ও ম্যাচ তারিখ। ৩১ অক্টোবর উদ্বোধন আর ২ নভেম্বর প্রথম ম্যাচ।

বাকি আরো তিন মাসেরও বেশি, তবে এবার প্রস্তুতিতে অনেক এগিয়ে বিপিএল গভর্নিং কাউন্সিল। তোড় জোড়ের কারনও রয়েছে। পঞ্চম আসরে  সর্বোচ্চ সংখ্যক ফ্র্যাঞ্চাইজি অংশ নিচ্ছে। এতে করে ম্যাচের পরিমান যেমন বেড়েছে তেমনি নির্ধারিত ১৫ ডিসেম্বরে মধ্যে আসর শেষ করা নিয়েও চিন্তায় বিসিবি। তাইতো দুদিন এগিয়ে ২ নভেম্বর থেকে শুরু হচ্ছে এবারের বিপিএল।

বেড়েছে ফ্র্যাঞ্চাইজি গুলোর বিদেশী ক্রিকেটার নির্ভরতাও। নিশ্চয়তা মিলেছে ৫ জন করে বিদেশী খেলানোর ব্যাপারে। যদিও এ ই ইস্যুতে প্রকাশ্যে আপত্তি জানিয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স।

তৃতীয় ভেন্যু হিসেবে সিলেটের অন্তর্ভুক্তির ব্যাপারে অবশ্য এখনো গ্রিন সিগন্যাল দেয়নি গভর্নিং কমিটি। প্রতিবন্ধকতা বিশ্বমানের পর্যাপ্ত হোটেল না থাকায়। অষ্টম আইকন নিয়ে যেমন আলোচনা ছিল, তেমনি পূর্বের আইকনদের কেউ বাদ পড়বেন কিনা তা নিয়েও সরব ছিল গণমাধ্যম। পূর্বের সাত আইকনের সাথে এবার যুক্ত হয়েছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ড্রাফটের বাইরে থাকায় ফ্র্যাঞ্চাইজির সাথে আর্থিক জটিলতা কোন ধরনের সহায়তা পাবেননা আইকন ক্রিকেটাররা।

এবার পরিচালকদের পাশাপাশি ফ্র্যাঞ্চাইজির সাথে যুক্ত হতে পারবেন কোচিং স্টাফ, অফিসিয়ালরা। এদিকে চতুর্থ আসরে বিতর্কে জড়ানো ক্রিকেটার-কর্মকর্তাদের ব্যাপারে হার্ডলাইনে গভর্নিং কাউন্সিল।

একই সময়ে অস্ট্রেলিয়ান বিগব্যাশ আর আর দক্ষিণ আফ্রিকান গ্লোবাল লিগের এর সূচী থাকায় কিছুটা বিপাকে গভর্নিং কমিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *